অশ্রুতে ক্ষমা চাই

১:৪৫:০০ AM Kingshuk 0 Comments

কাঁদিতে কাঁদিতে সুকান্তের মতো চিৎকার করে বলিতে ইচ্ছা করে,
"এদেশের বুকে আঠারো আসুক নেমে"

প্রিয় প্রেয়সী, প্রিয় সহোদরা, ও আমার প্রিয় ভগিনী,
ক্ষমা করিস মাগো তুই ক্ষমা করিস এই
প্রেমিককে, সহোদররে, ভীরু কাপুরুষ ভাইটারে ।
ও আমার গর্ভধারিনী, মাগো,
দেখেনিও, তোমার ছেলেটাও একদিন মানুষ হবে।

সেদিন উপ্রে ফেলা হবে কুৎসিত সব লোলুপ চোখগুলোকে
সেদিন পিষে ফেলা হবে বেজন্মা সব নোংরা হাটগুলোকে
সেদিন বাংলার মাটি হবে রঞ্জিত পিশাচের লাল অশুভ রক্তে

সেদিন আমার বোন, আমার কন্যা
        বেণী দোলাতে দোলাতে বাড়ি ফিরবে নির্ভয়ে
সেদিন আমার প্রিয়তমাও মিছিলে যাবে
        সেজেগুজে, কপালে লাল টিপ পরে, অসংশয়ে
সেদিন আমার বান্ধবীও পাবলিক বাসে বসবে
        মধ্যবয়সী অপরিচিত পুরুষের পাশে আয়েশে

হে ভুবনের নারী,
  হে জননী,
    হে বধুয়া,
      হে স্বসা,
সেদিন ক্ষমা করবে আমাকে?

[[কিংশুক২০১৮মার্চ৮শাহজাহানপুর,ঢাকা১৩৮]]