বৃষ্টি ভেজা নীলপদ্মগুলো

১১:১১:০০ PM Kingshuk 0 Comments

তুমি আর আমি,হেঁটে চলেছি
পিচঢালা ঝকঝকে কোন এক নগরীও রাস্তায়
গাছগুলো দুপাশ থেকে নুয়ে পরেছে, যেন ছইতোলা নৌকা
এক পশলা রুমঝুম রুমঝুম বৃষ্টি আর মলিন মধ্যাহ্নের রোদ
অতি উজ্জ্বল করেছে সবুজকে, তোমাকে, আমাকে।

আমরা দাঁড়িয়েছি একটা বড় গাছের নিচে,
গাঢ় সবুজে ছোপ ছোপ ছোপ লাল ধরে রেখেছে মৃত মশাল
লাভার লাল রঙ যেন কবিতার ছলে গাছের বুকে মেখেছে আর্টিস্ট
সেই স্নিগ্ধ রঙ বৃষ্টিজলে ভিজে আমাদের শরীর স্পর্শ করছে
তুমি সেই ফুল মারিয়ে ছেলেমানুষি করছো,
আমি তোমাকে অবিরত বারন করছি সম্পূর্ণ প্রশ্রয়ে

প্রকৃতির তালে আমরা ক্রমশ একে-অন্যের নিকটে চলে আসছি
আস্তে আস্তে বাতাস বাড়ছে, তোমার খোলা চুল একটু একটু উড়ে বেড়াবার চেষ্টা করছে,
তার সাথে পাল্লা দিয়েছে আমার পাঞ্জাবি আর তোমার শাড়ির আঁচল
যখন আমাদের মধ্যে কোন মধ্যবর্তী স্থান বলে কিছু নেই
যখন তোমার শরীর আমার শরীরে মিশে যেতে প্রস্তুত
তখনও তুমি আর আমি অপলক তাকিয়ে আছি দুজনের দিকে

হঠাৎ গর্জে উঠলো আকাশ, মুশলধারে শুরু হল বর্ষন;
তোমার-আমার গাল বেয়ে অশ্রুজলের মত চুইয়ে পরতে শুরু করলো বৃষ্টিজল।
আমারা আলাদা হয়ে গেলাম ছিটকে পরার মত করে।

আজও আমরা একই শহরে থাকি
আজও ঘন বরষায় সেই রাস্তা থাকে
শুধু তোমার আর আমার দূরত্ব অনন্ত নক্ষত্রবীথির দূরত্বের চাইতেও বাড়তে থাকে
রুমঝুম রুমঝুম বৃষ্টির সাথে আজ যুক্ত হয়েছে অতি দীর্ঘ দীর্ঘশ্বাস।


[[কিংশুক২০১৭জুলাই০২শাহজাহানপুর,ঢাকা২৩১০]]