সে ছিলো যখন

৭:০১:০০ AM Kingshuk 0 Comments

বালিকাঃ এই, তুই পরশুদিন দুপুরে মগবাজার মোড়ে থাকবি। বুঝিলি?বালকঃ না বুঝি নাই। আমি সেদিন ঢাকার বাইরে থাকবো। আসতে পারবো না।
বালিকাঃ ও আচ্ছা। ঠিকাছে আসতে হবে না।
বালকঃ হুম।
বালিকাঃ তুই না আসলে মিস করবি।
বালকঃ মিস করলে আর কি করা... কিভাবে আসবো বল। ঢাকাতেই তো থাকবো না।
বালিকাঃ ঈদের তো অনেক দেরি, এত আগে কেন যেতে হবে শুধু শুধু... বিরক্তিকর।
বালকঃ আরে বাবা টিকেট পাই নি তো... আগে গেলে আরামে যাওয়া যাবে। ভীড় কম থাকে।
বালিকাঃ পরশুদিন আমার বান্ধবির গায়ে হলুদ। একটা সবুজ শাড়ি কিনেছি। সেদিন পড়বো ... তুই না আমাকে শাড়ীতে দেখতে চেয়েছিলি?
বালকঃ না মানে ইয়ে... আরেকদিন পড়িস... সেদিন দেখবো।
বালিকাঃ ছাগল একটা তুমি। আমি কি সবসময় শাড়ি পড়তে পারি? তুমি আমাকে কখনই দেখবা না শাড়ীতে... হুহ >_<
বালকঃ :/ হাহাহা ... রাগ করিস না রে, সারাজীবন তো পড়ে আছে। তাই না?
বালিকাঃ তুই আসলেই ছাগল।
বালকঃ তা তো ঠিকই। :P


^^ বালিকা আজো শাড়ী পড়ে। আজো সে সাজুগুজু করে। কিন্তু বালক কোন দিনই বালিকাকে শাড়ীতে দেখে নি। আজ বালিকার রূপের বিম্ব অন্য এক পুরুষের চোখে... আর বালকের চোখে কেবল চকচক করে স্বপ্ন। যে স্বপ্ন সে একা দেখেনি।