তোমাকে আমার মনে পড়ে না

১১:৫৯:০০ PM Kingshuk 0 Comments

এক নেশাতুর নির্ঘুম রাত
অতঃপর চোখের সামনে এক প্রদীপ্ত প্রভাত
দিনের আলোর সাথে সাথে বাড়ে ব্যস্ততা জীবনের জীবকার
প্রসন্ন বিকেল বেলায় এক কাপ চায়ে ধোঁয়ায় ধুম্রজাল
সেই ঝিকিমিকি আলোর সন্ধ্যা সেই নিয়ন আলোর রাজপথ
একাকী নির্জনতার সাথে আমার বসবাস

তখন গ্রীষ্ম,
এক প্রখর রৌদ্রদীপ্ত দুপুরে কোন এক ফুলের দোকানে পরিচয়
বন্ধুত্ব - কাছে আসা - প্রণয়
সেই মধুময় আঠারোটি মাস
তারপর দীর্ঘশ্বাস

আমার ছোট্ট জীবনের ব্যপ্ত পরিসর তার কাছে রয়ে গেছে স্বযতনে
অথবা তার ছোট্ট বাবুর পুরনো বইয়ের সাথে
অথবা খবরের কাগজ আর বাবুর বাবার ফেলে দেয়া
কাগজের সাথে আমার সেই আমি কেও ফেলে দিয়েছে সে
আমাদের একসাথে বোনা স্বপ্ন গুলো
ঘর সাজাবার সেই শত শত প্লান
সব হয়তো আজ লুটোপুটি খাচ্ছে মেট্রোর ডাস্টবিনে

আমি আর ভাবি না এসব

শুধু যখন গ্রীষ্ম আসে...
যখন বৃষ্টি ভেজায়...
যখন তপ্ত সূয্যি ...
বিকেল বেলায়...
সব সময় ।


[[কিংশুক২০১৫ডিসেম্বর২৬মগবাজার,ঢাকা০২২৬]]